আসুন জেনে নিই চুলের যত্নে দইয়ের ব্যাবহার !

আমরা সবাই দই খেতে পছন্দ করি দই খাওয়া যেমন আমাদের শরীরের জন্য উপযোগী, তেমনি দই আমাদের চুলের পিরচর্যায়ও অনেক কার্যকারী তাই আজ আমরা চুলের যত্নে দইয়ের ব্যাবহার সম্পর্কে জানবো

কোকড়া চুলের জন্যঃ ৩ চামচ দই এর সাথে ২ চামচ নারিকেল তেল এবং ৪ চামচ অ্যালভেরা জেল একসাথে মিশিয়ে চুলে আধা ঘণ্টার জন্য লাগিয়ে রাখুন ৩০ মিনিট পর চুল ভালো করে শ্যাম্পু করে ধুয়ে নিন কোঁকড়া চুলের জন্য এই প্যাকটি অনেক উপকারী এর ফলে চুল সোজা ও নরম হবে

শুষ্ক চুলের জন্যঃ আধা কাপ দইয়ের সাথে ২ চামচ বাদামের তেল এবং ২ টা ডিম ফেটে ভাল ভাবে মিশিয়ে নিন এইবার এই মিশ্রণটি ৩০ মিনিট মাথায় লাগিয়ে শ্যাম্পু করে নিন গরম কালে বাইরে ধুলাবালি জমে চুল অতিরিক্ত শুষ্ক হয়ে যায়। এই প্যাকটি চুলের শুষ্কতা দূর করে চুলকে নরম করে তোলে।

খুশকি দূর করতেঃ ১ কাপ দই ১ ঘণ্টার জন্য পুরো মাথায় লাগিয়ে রাখুন। অতঃপর শ্যম্পু করে চুল ভালোমতো ধুয়ে নিন। দইয়ে এক ধরনের এসিড আছে যা চুলের খুশকি দূর করতে অনেক উপকারী। কারন এর মধ্যে যে প্রোটিন আছে তা এক ধরনের দুধ হিসেবে ব্যাবহার করা হয়।

চুল পড়া বন্ধ করতেঃ দইয়ের সাথে মেথি মিশিয়ে চুলে ব্যবহার করলে, চুল পড়া বন্ধ হয়। প্যাকটি ৪৫ মিনিট মাথায় রেখে, শ্যাম্পু করে নিবেন। প্যাকটি হেয়ার ফল দূর করার ক্ষেত্রে অনেক পরিক্ষিত।

চুল সিল্কি করতেঃ চুল সিল্কি করতে দই, লেমন জুস, মধু, ডিম একসাথে মিশিয়ে প্যাক তৈরি করবেন। ৩০ মিনিট রেখে চুল ধুয়ে নিলে, চুলের হারানো উজ্জলতা ফিরে আসবে।

0 comments: