জেনে নিন ঘরোয়া পদ্ধতিতে ভ্রু গজানোর ৬ টি উপায়

চেহারার মধ্যে চোখের ভ্রু হলো অনেক গুরুত্বপুর্ন একটি ব্যাপার। একে সঠিক ভাবে সঠিক শেইপে না রাখলে পুরো চেহারায় ভ্রু দু’টি হয়ে উঠে বেমানান। আর যতই সৌন্দর্য চর্চা করি না কেন ভ্রু আকর্ষনীয় না হলে পুরো সাজটাই নষ্ট হয়ে যায়। সাধারণত হরমোনের ভারসাম্যহীনতা, পুষ্টির অভাব এবং অতিরিক্ত পরিমাণে চিকন করে ভ্রু প্লাক করার কারণে আমাদের মধ্যে অনেকেরই ভ্রু পাতলা হতে দেখা যায়। তাই ঘরে বসেই কিভাবে আপনার রান্না ঘরের জিনিস দিয়ে আপনি এই সমস্যা থেকে মুক্ত হতে পারেন তা দেখে নিন নীচে –

১) ক্যাস্টার অয়েল
ক্যাস্টার অয়েল এমন কিছু অসাধারণ রাসায়নিক মিশ্রণ আছে যা অন্যান্য বীজ ও তেলে খুব কমই লক্ষ্য করা যায়। ভ্রুতে ক্যাস্টার অয়েল আঙ্গুলে মাখিয়ে আলতো করে ম্যাসেজ করুন এবং কিছুক্ষনের জন্য রেখে দিন। ৩০ মিনিট পরে উষ্ণ পানি দিয়ে এবং ফেইস ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন এবং পরপর কয়েকদিন এই প্রসেসটা চালিয়ে যান, ভাল ফল পাবেন। তবে ইরিটেশন হলে বন্ধ করে দিবেন।

২) নারকেল তেল – লেবুর মিশ্রন
চার ভাগের ১ ভাগ নারকেল তেলের সাথে খোসা ছাড়ানো পাতলা করে কাটা লেবুর স্লাইস একটা পরিষ্কার পাত্রে সারা রাত রেখে দিন। এই মিশ্রণটি তুলোয় লাগিয়ে ব্যাবহার করুন রাতে ঘুমাতে যাওয়ার আগে তবে দিনের আলোতে কখনই ব্যাবহার করবেন না।

৩) ঘৃত কুমারী (Aloe Vera)
 যদি আপনার ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে গিয়ে থাকে তাহলে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে সেটার রস ভ্রুর উপরে লাগান। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু গজাতে সাহায্য করবে।

৪) পেয়াজ
পেয়াজের ঝাঁঝালো উপাদানটাই আপনার ভ্রু গজাতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে দিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরও কয়েক প্রলেপ দিন।

৫) মেথি
কয়েক দানা মেথি পেস্ট করে ভ্রুতে লাগাতে পারেন সেক্ষেত্রে মেথির সাথে অ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন তাতে আপনার স্কিন আর্দ্রতা পাবে এই মিশ্রণ লাগাবেন রাতে ঘুমের আগে এবং সকালে ধুয়ে ফেলবেন

) দুধ
দুধ এমন একটি জিনিস যার পুষ্টি ও উপকারিতার শেষ নেই দুধে তুলোর বল ডুবিয়ে ভ্রুতে ম্যাসেজ করুন এর প্রাকৃতিক উপাদান আপনার ভ্রু এর চুলের গোঁড়া পর্যন্ত গিয়ে একে পুষ্টি যোগাবে এবং সেই সাথে ভ্রু দ্রুত বৃদ্ধি করতে সহায়তা করবে।

এই ৬ টি পদ্ধতি সব গলোই যে একসাথে ট্রাই করতে হবে এমন কোন কথা নেই। আপনি আপনার সুবিধা মত একটি একটি করে ট্রাই করে দেখেন কোনটি আপনার ভ্রু এর ব্রৃদ্ধিতে সবচেয়ে বেশি কার্যকর, কারণ একেক জনের ত্বক একেক রকম হবার কারণে একেকটা জিনিসের প্রভাব একেক ভাবে পড়ে।

0 comments: