নিরাপদে ফর্সা হওয়ার কিছু টিপস

) ১ টেবিল চামচ গুড়ো দুধ, ১ টেবিল চামচ লেবুর রস এবং আধা টেবিল চামচ বাদামের তল ভাল্ভাবে মিশিয়ে মুখে ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর পরিষ্কার করুন। এই প্যাকটি মুখে শাইন আনবে আর রোদে পোড়াভাব দূর করবে।

) বেসন, দুধ ২ চামচ এবং  লেবুর রসের মিশ্রন মুখে, গলায় লাগিয়ে ১৫ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন সপ্তাহে ২ বার এটা লাগান, আপনার গায়ের রং অবশ্যই উজ্জল হবে

৩) আপনার যদি টমেটোতে অ্যালার্জি না থাকে তাহলে কয়েক ফোঁটা লেবুর রসের সাথে টমেটোর ক্লাথ মিশিয়ে ফর্সা ত্বকের জন্য মুখে এবং গলায় ব্যবহার করুন আর ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

৪) আধা কাপ চায়ের লিকার (ঠান্ডা), ২ চামচ চালের গুঁড়ো, আধা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। চালের গুঁড়ো স্ক্রাবার হিসাবে কাজ করবে আর মধু মুখের আর্দ্রতা বজায় রাখবে।

৫) শশার রস আর মধু সমান পরিমাণ নিয়ে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এটি শুষ্ক ত্বকের জন্য অনেক উপকারী। তৈলাক্ত ত্বকে মধুর পরির্বতে লেবুর রস ব্যবহার করতে হবে।

৬) সপ্তাহে একবার পাকা কলা চটকিয়ে মুখে লাগান আর ৩ থেকে ৪ মিনিট পর ধুয়ে ফেলুন। মুখে লুকিয়ে থাকা সব ময়লা নিমিষে পালিয়ে যাবে আর আপনি হয়ে উঠবেন আরও আকর্ষনীয়

0 comments: